account-opening-bangla

ব্যাংক এশিয়ার সাথে বাসায় বসে ব্যাংক অ্যাকাউন্ট খুলুন!

আপনি পার্সোনাল ঋণ বা ব্যবসায় ঋণ নিতে চান, ডেবিট / ক্রেডিট কার্ড পেতে চান বা যে কোনও ব্যাংক এ বিশেষ সেভিংস অ্যাকাউন্ট  খুলতে চান; সবক্ষেত্রেই,  আপনাকে আপনার পছন্দসই ব্যাংকে  একটি অ্যাকাউন্ট খুলতে হবে!

 

ভূমিকা

 

ব্যাংক থেকে প্রায় যে কোনও সার্ভিস পাওয়ার জন্য ব্যাংক অ্যাকাউন্ট খোলাই প্রথম পদক্ষেপ। আপনি পার্সোনাল ঋণ বা ব্যবসায় ঋণ নিতে চান, ডেবিট / ক্রেডিট কার্ড পেতে চান বা যে কোনও ব্যাংক এ বিশেষ সেভিংস অ্যাকাউন্ট  খুলতে চান; সবক্ষেত্রেই,  আপনাকে আপনার পছন্দসই ব্যাংকে  একটি অ্যাকাউন্ট খুলতে হবে।

 

 

ব্যাংকসেবা ওয়েবসাইট এর “ডিপোজিট”  সার্ভিসের মধ্যে একটি রয়েছে “বাসায় বসে ব্যাংক অ্যাকাউন্ট খোলা”।  এখানে আপনি আপনার বাড়ি বা অফিস থেকেই (ঢাকার মধ্যে) ব্যাংক এশিয়ার সাথে আপনার পছন্দসই একটি ব্যাংক অ্যাকাউন্ট খুলতে পারেন। আমরা আপনাকে ব্যাংক এশিয়ার সাথে নিম্নলিখিত অ্যাকাউন্টগুলি খুলতে সহায়তা করব;

 

  • কারেন্ট অ্যাকাউন্ট,
  • সঞ্চয়ী অ্যাকাউন্ট,
  • সংক্ষিপ্ত নোটিশে জমা বা এসএনডি অ্যাকাউন্ট,
  • ডিপোজিট পেনশন প্রকল্প বা ডিপিএস, এবং
  • ফিক্সড ডিপোজিট স্কিম বা এফডিআর।

 

সম্ভাব্য অ্যাকাউন্ট হোল্ডিং গ্রাহক হিসাবে আপনার কাম্য যোগ্যতা

 

ব্যাংক এশিয়ায় উল্লিখিত যে কোনও ব্যাংক অ্যাকাউন্ট খোলার যোগ্য হওয়ার জন্য  প্রথমে এবং সর্বাগ্রে আপনাকে বাংলাদেশের নাগরিক হতে হবে। এছাড়াও, বেশিরভাগ অ্যাকাউন্টের জন্য আপনার বয়স ১৮ বা তার বেশি হতে হবে। অল্প কিছু বিশেষ অ্যাকাউন্টগুলির জন্য  ব্যতিক্রম করা হয় যেখানে ১৮ বছরের কম বয়সীদের গ্রাহক  হিসাবে বিবেচিত হয়। তবে এই ক্ষেত্রে, বাবা-মা বা অন্যান্য অভিভাবককে তাদের  পক্ষে আবেদনকারী হিসাবে সাইন-অফ করতে হবে।

 

 

ব্যাংক এশিয়ার কিছু বিশেষ ডিপোজিট স্কিম /অ্যাকাউন্ট এ বিভিন্ন  কাস্টমাইজেশন অপশন রয়েছে, যেখানে  বিভিন্ন ডিপোজিট ও মেয়াদের কম্বিনেশন করা যায়, যেমন:

 

 

সঞ্চয় এ কোটি পতি, ডাবল বেনিফিট প্লাস, ইত্যাদি। উপরের সবগুলো সার্ভিসই  ব্যাংকসেবায় পাওয়া যাচ্ছে; যা আপনি আমাদের ওয়েবসাইটের ”ডিপোজিট” ক্যাটাগরি থেকে ব্রাউজ করতে পারেন।

 

অ্যাকাউন্ট খোলার জন্য প্রয়োজনীয় ডকুমেন্টস 

 

আমরা ‘প্রয়োজনীয় ডকুমেন্টস’ অংশের যাওয়ার আগে, এটা স্পষ্ট করে নেই যে, আমাদের গ্রাহকদের সম্ভাব্য সবচেয়ে ভালো সার্ভিস  সার্ভিস দিতে, একজন ব্যাংকের প্রতিনিধি সরাসরি গ্রাহকের সাথে যোগাযোগ করবে এবং অ্যাকাউন্ট খোলার ফর্মটি ফিল-আপ  করবে।

 

 

এজন্য, আমরা আপনার বাড়ি বা অফিসে পৌঁছালে আপনার হাতে কিছু  ডকুমেন্টস রাখতে হবে যা ব্যাংক এশিয়া থেকে যে কোনও অ্যাকাউন্ট খোলার জন্য প্রয়োজনীয়। ডকুমেন্টসগুলো নীচে তালিকাভুক্ত করা হয়েছে:

 

  • আবেদনকারীর সাম্প্রতিক দুটি পাসপোর্ট-সাইজের ছবি।
  • আবেদনকারীর বৈধ এনআইডি / জন্ম নিবন্ধনপত্র/ পাসপোর্ট / ড্রাইভিং লাইসেন্সের একটি কপি।
  • নমিনির সাম্প্রতিক একটি পাসপোর্ট-সাইজের ছবি।
  • নমিনির বৈধ এনআইডি / জন্ম নিবন্ধনপত্রের একটি কপি।
  • বৈধ টিআইএন (TIN) এর একটি কপি।  (যদি আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয়)
  • ঠিকানার প্রমান। (যেমন: বিদ্যুৎ বিলের একটি কপি)

 

ব্যাংক এশিয়াতে ব্যাংক অ্যাকাউন্ট খোলার সুবিধা

 

ব্যাংক এশিয়ায় অ্যাকাউন্ট খোলার সেই সমস্ত সুবিধা রয়েছে যা অন্যান্য ব্যাংকে পাওয়া যায়, আবার  কিছু অনন্য সুবিধা রয়েছে যা কেবলমাত্র ব্যাংক এশিয়া অ্যাকাউন্টধারীর জন্যই  উপলভ্য। কিছু এমন  সুবিধা হলো:

 

  • আপনি প্রাথমিক ব্যালেন্স ‘০’ দিয়েই  একটি অ্যাকাউন্ট খুলতে পারেন।
  • অ্যাকাউন্ট ফর্মগুলি এক ঘন্টার মধ্যে প্রসেস  করা সম্ভব।
  • আপনি কিছু স্পেশাল কার্ড সুবিধা উপভোগ করতে পারেন, যেমন: ডিপিএস এর বিপরীতে ক্রেডিট কার্ড।

 

 

বর্তমানে বাংলাদেশের বেশিরভাগ ব্যাংকে  ডিপোজিট অ্যাকাউন্ট সার্ভিসের ক্ষেত্রে বার্ষিক সুদের হার ৫%। আর যেকোনো  ব্যাংকের সাথে একটি ব্যাংক অ্যাকাউন্ট খোলার অর্থ হলো সেই ব্যাংকের সাথে একটি  পারস্পরিক সুবিধা ও বিশ্বাসের সম্পর্কের শুরু করা। সুতরাং, সময়ের সাথে সাথে সেই ব্যাংক অ্যাকাউন্টে আপনার একটিভিটি আপনার বাছাইকৃত ব্যাংকের মধ্যে আস্থা তৈরি করে যা আপনাকে বেশ কয়েকটি উচ্চ বেনিফিট সার্ভিস এ অ্যাক্সেস দেয়।

 

 

আমাদের ব্লগ সেক্শনে বর্তমানে যে সার্ভিস/পণ্যগুলি আমরা চালু করেছি সেগুলি সম্পর্কে বিস্তারিতভাবে দেওয়া আছে!

 

এখনই পেতে, ক্লিক করুন!

Share this post

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on email
Share on print
en_USEnglish